নিরেন দাস,জয়পুুরহাট প্রতিনিধি: সিপিসি,৩ র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিক্তিতে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার পোস্তমপুর ফকিরপাড়া এলাকায় একটি বাড়ির মেঝে ও গরুর গোয়াল ঘর খুঁড়ে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে জয়পুুরহাট র‌্যাব-৫ এর সদস্যরা। বাড়ির মালিক মো.মোশারফ হোসেন ও তার শ্বশুর মাদক কারবারি মো.বিপ্লব হোসেন পালিয়ে যায়। বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে জয়পুুরহাট র‌্যাবের পক্ষ থেকে এসব ইয়াবা উদ্ধারের বিষয়টি জেলার গণমাধ্যমে জানানো হয়।

আটককৃতরা হলেন, ব্যবসায়ী মোশারফ হোসেনের স্ত্রী মাদক ব্যবসায়ী মোছাঃ শাহনাজ পারভীন ও তার বাবা সিদ্দিক আলী শাহ ও বোন মোছাঃ সেলিনা আক্তার রুপালি।তারা সবাই মাদক ব্যবসার সাথে জড়িত বলে জানিয়েছেন র‌্যাব।

রাজশাহী মোল্লাপাড়া র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মো. রিয়াজ শাহারিয়ার প্রেস বিজ্ঞপ্তিতে জানান,র‍্যাবের ছায়া তদন্ত ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দিনাজপুরের বিরামপুর উপজেলার ফকিরপাড়া এলাকায় কুখ্যাত মাদক কারবারি মোশারফ হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। বাড়ির মেঝে ও গরুর গোয়াল ঘর খুঁড়ে এসব ইয়াবা বের করা হয়। ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত দুই নারী ও এক পুরুষকে আটক করা হয়েছে।

তিনি বলেন,আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অভিযুক্ত মোশাররফ হোসেন ও তার স্ত্রী মোছাঃ শাহনাজ পারভীন দিনাজপুর জেলার বিরামপুর পৌরসভার প্রস্তমপুর ফকিরপাড়ার এলাকার মাদক কারবারি পরিবার। তারা কক্সবাজার জেলার টেকনাফ থেকে ইয়াবার বড় বড় চালান দিনাজপুর জেলার বিরামপুরে নিয়ে এসে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার সরবরাহ করত।

ইয়াবার চালান নিয়ে আসার সময় তার অনেক বড় বড় চালান বিভিন্ন সময়ে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর হাতে ধরা পড়ে। এরপর সে তার কৌশল পালটায় এবং সে টেকনাফ থেকে সমুদ্র পথে পার্শ্ববর্তী ভারত দেশ হয়ে সোনা মসজিদ ও হিলি স্থলবন্দর দিয়ে দিনাজপুর জেলার বিরামপুরে তার নিজ বাড়িতে ইয়াবার চালান নিয়ে এসে বিভিন্ন জেলায় সরবরাহ করতো। এছাড়া সে পার্শ্ববর্তী দেশ ভারত থেকে বিভিন্ন সময়ে বড় বড় ইয়াবার চালান বাংলাদেশ নিয়ে আসতে বলে স্বীকার করেন তাদের স্ত্রী শাহনাজ পারভীন।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মো.মোস্তফা জামান, এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মো.মাসুদ রানা উপস্থিত ছিলেন।